অ্যানড্রয়েডে সেরা ৮টি ব্রাউজার

অ্যানড্রয়েডে সেরা ৮টি ব্রাউজার


এখন ইউজারদের প্রাইমারি ব্রাউজিং ডিভাইস তাদের স্মার্টফোন। স্মার্টফোনে এখন রয়েছে সব নামী ব্রাউজার। এর মধ্যেই অন্যতম Google Chrome, Mozilla Firefox, Opera ইত্যাদি। সব ব্রাউজারের প্রাধান কাজ এক ওয়েব পেজ লোড করা, কিন্তু ডিজাইনের তফাতের জন্য কোন ব্রাউজার ফাস্ট বা কোন ব্রাউজার স্লো হয়। এছাড়াও বদলে যায় বিভিন্ন ফিচার। আসুন দেখে নি অ্যানড্রয়েড ফোনে সেরা ৮ টি ব্রাউজার।



Dolphin Browser

Dolphin Browser

খুবই আকর্ষনীয় দেখতে এই Dolphin Browser। ভিডিও ও গেমিং এক্সপেরিয়েন্সের জন্য এটি অ্যানড্রয়েডের অন্যতম সেরা ব্রাউজার। এছাড়াও এই ব্রাউজারে রয়েছে ইন বিল্ট অ্যাড ব্লকার। ফলে ব্রাউজিং এর সময় আপনাকে আযথা বিজ্ঞাপন দেখে সময় নষ্ট করতে হবে না। এছাড়াও সোয়াইপ করে ট্যাপ বদল করতে পারবেন Dolphin Browser এ।
Chrome Beta
   

Chrome Beta

Chrome Beta তে গুগুল থেকে সরাসরি আপডেট পেয়ে যাবেন। এছাড়াও ব্রাউজারের ডেভেলপমেন্টের জন্য ফিডব্যাক পাঠাতে পারবেন গুগুলকে।
Puffin Web Browser
   

Puffin Web Browser

দারুন কাস্টোমাইজ করা যায় এই ব্রাউজার। কম ডাটা খরচ করে বড় ওয়াবসাইট লোড করতে পারে Puffin Web Browser। এছাড়াও এই ব্রাউজারে সব ডাটা এনক্রিপ্টেড থাকে। তাই Puffin Web Browser ব্যাবহার করলে হ্যাকাররা নাক গলাতে পারবে না আপনার ফোনে।
Javelin Incognito Browser – for security and privacy
   

Javelin Incognito Browser – for security and privacy

যদি গোপনে ওয়েব ব্রাউজিং এর প্রয়োজন হয় আপনার জন্য আদর্শ Javelin Incognito Browser। এই ব্রাউজারে অটোমেটিক ডিলিট হয়ে যায় কুকি, ক্যাশ ফাইল। এছাড়াও আছে ইন বিল্ট প্রক্সি সার্ভিস। এর মাধ্যমেই নিজের দেশে ব্লকড সব ওয়েবসাইট খোলা যায় এই ব্রাউজার দিয়ে
UC Browser
   

UC Browser

কম ডাটা স্পিডে জলদি ওয়েবপেজ খুলতে দারুন কাজে দেয় এই ব্রাউজার। এছাড়াও ডাউনলোডের মাঝে কানেকশান চলে গেলে আবার সেখান থেকেই ডাউনলোড শুরু হয় UC Browser এ। এছাড়াও ফেসবুক স্পিড আপ করার অপশান রয়েছে এখানে।
Opera Mini
   

Opera Mini

অ্যানড্রয়েডে অন্যতম ফাস্ট ও লাইট ব্রাউজার এটি। Opera Mini র হাই কম্প্রেশান মোড কম ডাটা খরচ করে বড় ওয়েবসাইট একইভাবে খুলতে সক্ষম। এছাড়াও এই ব্রাউজারে ইন বিল্ট একটি QR স্ক্যানার রয়েছে।
Google Chrome
   

Google Chrome

একাধিক প্ল্যাটফর্মের সাথে নিজের ব্রাউজিং ডাটা সিঙ্ক করতে পারবেন এই ব্রাউজারে। অ্যানড্রয়েডে অন্যতম জনপ্রিয় ওয়েব ব্রাউজার অবশ্যই Google Chrome।
CM Browser – Fast & Light
   

CM Browser – Fast & Light

Clean Master Browser আপনাকে নিজের অ্যানড্রয়েডে ম্যালওয়ারের থ্রেড থেকে বাঁচাবে। এছাড়াও ব্রাউজিং স্পিড অনেকটাই বাড়বে এই ব্রাউজার ব্যাবহারে। এছাড়াও আপনি যদি কোন খারাপ ওয়েবসাইটে লগ ইন করেন আগে থেকেই আপনাকে সতর্ক করে দেবে CM Browser। এছাড়াও ফোনে ডাউনলোড করা সব APK ফাইল স্ক্যান করে দেবে CM Browser। এছাড়াও হিসট্রি, কুকি ও পাসওয়ার্ড সেভ করে রাখার অপশান রয়েছে এই ব্রাউজারে।

Comments